গাজায় আমাদের কার্যক্রম সমূহ

ফিলিস্তিনের গাজ্জায় আমাদের কার্যক্রম তুফানুল আকসা যুদ্ধের শুরু থেকেই চালু রয়েছে। গাজায় আমাদের কার্যক্রম সমূহ একত্রে আর্কাইভ হিসেবে এখানে রইলো। আর আমাদের মাধ্যমে গাজ্জার জন্য অনুদান দিতে চাইলে এখানে ক্লিক করুন। 

১০ম ধাপে গাজ্জা ডোনেশন

আলহামদুলিল্লাহ, দশম ধাপে গাজ্জার জন্য অনুদান পাঠানো হয়েছে ২১,৩০০৳। আলহামদুলিল্লাহ ১০ম ধাপে আমরা গাজ্জায় অনুদান পাঠাই ০২ জুন ২০২৪ তারিখে। এরপর আমাদের এই অনুদান গাজ্জায় বিতরণ করা হয় ১৫ জুন ২০২৪ তারিখে। গাজ্জার দেইর আল বালাহ এলাকায় বাস্তুচ্যুত মানুষদের তাঁবুতে এই খাদ্য বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। আমাদের সাথে আর্থিকভাবে সহযোগী ছিলেন সাইফুল ইসলাম ভাই। উভয়ের যৌথ সহায়তায় এই কার্যক্রম পরিচালনা করা হয়। প্রায় ৫০টি পরিবারের নিকট খাদ্য বিতরণ করা হয়। খাবারের আইটেম ছিল ভাত ও মুরগির গোশত।

নবম ধাপে গাজার জন্য অনুদান পাঠানো

আলহামদুলিল্লাহ, নবম ধাপে ১৭ এপ্রিল ২০২৪ তারিখে আমরা গাজ্জার জন্য অনুদান পাঠিয়েছি শ্রদ্ধেয় সাইফুল ইসলাম ভাইয়ের মাধ্যমে। আমাদের এবার অনুদান উঠেছিল মোট ১,১৭,১৪০৳ টাকা। এই অনুদান বিতরণ করা হয় মে মাসের শুরুর দিকে। হঠাৎ করে মে মাসের শুরুর দিকে ইসরাইল রাফাহ এলাকায় হামলা শুরু করলে পূর্বেরকার মতো খাদ্য বিতরণ কার্যক্রম হাতে নেওয়া সম্ভব হয় নি। আমরা এবার অসহায়দের হাতে নগদ অর্থ প্রদান করার চেষ্টা করেছি। গাজ্জায় চলমান আগ্রসনের ফলে সকল পণ্যের দাম অত্যাধিক বেশি। তাই সবদিকে বিবেচনা করে কয়েকটি পরিবার যেন ভালোভাবে মাসখানেক বা কিছুদিন কাঁটাতে পারে, সেই অনুযায়ী অর্থ প্রদান করা হয়েছে। 

চলমান কার্যক্রম

৮ম ধাপে অনুদান প্রেরণ

আলহামদুলিল্লাহ, ৮ম ধাপে আমরা আজ ০৪ এপ্রিল ২০২৪ তারিখে গাজ্জায় অনুদান পাঠিয়েছি শ্রদ্ধেয় সাইফুল ইসলাম ভাইয়ের মাধ্যমে। আমরা সাইফুল ইসলাম ভাইয়ের হাতে অনুদান দিয়েছি। আমাদের মোট অনুদান পাঠানো হয়েছে ৭৮,৭০০৳ টাকা। এই টাকা দিয়ে গাজ্জায় অবস্থিত আমাদের প্রতিনিধি মুয়াজ খাইরুদ্দিন ভাই প্রয়োজনীয় জিনিষ ক্রয় করে অসহায় ফিলিস্তিনিদের মধ্যে বিতরণ করেছেন। তিনি আমাদের নিকট ভিডিওচিত্র পাঠিয়েছেন। তা আমরা আমাদের পেজ ও চ্যানেলে প্রকাশ করেছি। নিচের বাটনে ক্লিক করেও আমাদের সকল কার্যক্রমগুলো দেখতে পারবেন। 

যারা যারা অনুদান দিয়েছেন, সকলকে জানাই কৃতজ্ঞতা। জাযাকুমুল্লাহ

আলহামদুলিল্লাহ, ৬ষ্ঠ ধাপে আমরা আজ ১০ মার্চ ২০২৪ তারিখে গাজ্জায় অনুদান পাঠিয়েছি শ্রদ্ধেয় সাইফুল ইসলাম ভাইয়ের মাধ্যমে। আমরা সাইফুল ইসলাম ভাইয়ের হাতে সকালে অনদান দিয়েছি। আমাদের মোট অনুদান পাঠানো হয়েছিল ৩৫,১০০৳ টাকা। এই টাকা দিয়ে গাজ্জায় অবস্থিত মুয়াজ খাইরুদ্দিন ভাই প্রয়োজনীয় জিনিষ ক্রয় করে প্রায় ৩০টি পরিবারের মধ্যে বিতরণ করেছেন। এছাড়াও এই অনুদানে আর-রিহলাহ ফাউন্ডেশন ছাড়াও আরো অনেকে যুক্ত হয়েছিল। সকলেরটা মিলেই এই মহান কাজ আঞ্জাম দেওয়া সম্ভব হয়েছে। 

এছাড়াও ৭ম ধাপে গত ১৮ মার্চ ২০২৪ তারিখে আর-রিহলাহ ফাউন্ডেশন থেকে সাড়ে ১৩ হাজার টাকা পাঠানো হয়। উক্ত টাকা গাজ্জায় অবস্থিত মুয়াজ ভাইয়ের নিকট অনুদান হিসেবে পাঠানো হয়।

আলহামদুলিল্লাহ, পঞ্চম ধাপে গাজার জন্য সহায়তা পাঠানো হয়েছে ২৭ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে। এবার আমাদের মোট টাকা উঠেছিল ৫১,০০০৳ থেকে একটু বেশি। 

আমরা মোট ৪৭,৯৬৯৳ পাঠিয়েছি। ব্যাংকের ডলার রেট কমে যাওয়ায় খানিকটা কম গিয়েছে। বাকী টাকাগুলো আমরা পরবর্তী ডোনেশনে যুক্ত করে দিব  ইনশাআল্লাহ। 

এবারের অনুদান পাঠানো হয়েছে One Nation UK এর মাধ্যমে। আমরা ডোনেশনে ১০০% অনুদান নীতি অনুসরণ করে থাকি।

চলমান কার্যক্রম

গাজার জন্য সহায়তা

আলহামদুলিল্লাহ, চতুর্থ ধাপে গাজার জন্য সহায়তা পাঠানো হয়েছে ১২ ফেব্রুয়ারী ২০২৪ তারিখে।

এবার আমাদের মোট টাকা উঠেছিল ২৭,৯৫০৳ থেকে একটু বেশি। আমরা উক্ত টাকা one nation এর মাধ্যমে ফিলিস্তিনের গাজায় পাঠিয়েছি। 

আমাদের ডোনেশনে ১০০% অনুদান নীতি থাকায় এটির প্রসেসিং ফি, ভ্যাট ফাউন্ডেশন নিজেই বহন করেছে।

donate for gaza

আলহামদুলিল্লাহ, তৃতীয় ধাপে ফিলিস্তিনের গাজ্জার জন্য ডোনেশন পাঠানো হয়েছে One Ummah Charity এর মাধ্যমে। তারা ফিলিস্তিনে তুফানুল আকসা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে অনেক কাজ করেছে। এবার আমাদের ফান্ডে ফিলিস্তিনের জন্য মোট টাকা উঠেছিল ২৮০০৳। One Ummah Charity তে উক্ত টাকা পাউন্ড হিসেবে পাঠানো হয়েছে। ১০ জানুয়ারী ২০২৪ তারিখে ১ পাউন্ড = ১৪৬.২৳ করে রেট কাঁটা হয়েছে। সেই মোতাবেক আমরা মোট £20.00 পাউন্ড পাঠিয়েছি। আমাদের উক্ত টাকা সম-পরিমাণ এসেছে ২,৯২৪৳। বাড়তি ১২৪৳ ফাউন্ডেশন বহন করেছে। আমাদের ডোনেশনে ১০০% ডোনেশন নীতি অনুসরণ করা হয়।

২য় ধাপে ফিলিস্তিনের জন্য ডোনেশন

আর-রিহলাহ ফাউন্ডেশনের উদ্যোগে ২য় ধাপে ফিলিস্তিনের জন্য ডোনেশন প্রেরণ করা হয়েছে।

প্রথম ধাপে ফিলিস্তিনে ১১ নভেম্বর ২০২৩ তারিখে আমরা ১৪১৪৳ ডোনেট পাঠিয়েছিলাম।

এখন দ্বিতীয় ধাপে (১১ ডিসেম্বর ২০২৩) আমরা ৪৮০৪৳ ডোনেট পাঠাতে পেরেছি।

উক্ত টাকা ফিলিস্তিনে বর্তমানে কাজ করা One Nation এর নিকট পাঠানো হয়েছে। ডোনেশন নং #293946 ।

আমাদের ও অন্যান্যদের গাজ্জায় কার্যক্রমের ভিডিওচিত্র

Scroll to Top